পর্দায় মুলায়ম সিং যাদবের বায়োপিক

মনমোহন সিং, নরেন্দ্র মোদীর পর এবার বলিউডের পর্দায় উঠে আসতে চলেছে মুলায়ম সিং যাদবের বায়োপিক। বুধবার সামনে এল ছবির ট্রেলার। উত্তর প্রদেশের এক সাধারণ স্কুল চিটার থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী হয়ে উঠবার এক কাহানি। পরিচালক শুভেন্দু রাজ ঘোষ। এই ছবিতে ‘নেতাজি’ মুলায়ম সিং যাদবের চরিত্রে দেখা যাবে কলকাতার ছেলে অমিত শেঠিকে। মুলায়মের বায়োপিকে অভিনয় করেছেন মিমো চক্রবর্তী, গোবিন্দ নামদেব, মুকেশ তিওয়ারি, জরিনা ওয়াহাব এবং টলিউডের অপর পরিচিত মুখ রণজয় বিষ্ণু।  সাধারণ কৃষক পরিবারের সন্তান হয়েও দেশের অন্যতম চর্চিত রাজনৈতিক ব্যক্তিত্ব হয়ে উঠেছিলেন মুলায়ম সিং যাদব।

সত্তরের দশকে যখন ভারতীয় রাজনীতিতে ‘বংশবাদ’ প্রচলিত প্রথা ছিল তখন স্রোতের বিপরীত মেরুতে অবস্থান ছিল পেশায় স্কুল শিক্ষক মুলায়াম সিং যাদবের। ছোট থেকেই কুস্তি লড়তে ভালোবাসতেন মুলায়ম সেখান থেকে আচমকাই রাজনীতির দঙ্গলে নেমে পড়েন তিনি। ডক্টর রামমোনহর লুইয়ার হাত ধরেই তাঁর সক্রিয় রাজনীতিতে প্রবেশ। তাঁর সেই সব কঠিন লড়াইয়ের ছবি ফুটে উঠবে ‘ম্যায় মুলায়ম সিং যাদব’ এ।

সব কিছু ঠিকঠাক থাকলে  ‘এম এস ফিল্মস অ্যান্ড প্রোডাকশন’-এর প্রযোজনায় আগামী ২রা অক্টোবর গান্ধী জয়ন্তীতে মুক্তি পেতে চলেছে এই ছবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *