প্রকাশ হল ওয়ো-র বার্ষিক ট্রাভেল ইনডেক্স

‘ওয়ো ট্রাভেলোপিডিয়া ২০২০’ নামে তৃতীয় বার্ষিক ট্রাভেল ইনডেক্স প্রকাশ করল বিশ্বের অগ্রণী হসপিটালিটি চেইন ওয়ো হোটেলস অ্যান্ড হোমস। এই ইনডেক্স জানাচ্ছে, ভালভাবে শুরু হওয়া ২০২০ সালের জানুয়ারি (প্রাক-কোভিড) মাসে সবথেকে বেশি ভ্রমণ হয়েছে। লকডাউনের কারণে ২০২০-এর এপ্রিল মাসে সবথেকে বেশি ক্যান্সেলেশন হয়েছে। শহরগুলিতে বর্তমানে আনলকিং প্রক্রিয়া চালু হওয়ায় ও বিশ্বব্যাপী বিধিনিষেধ শিথিল হতে থাকায় ওয়োর পক্ষে ভারতই হল সবথেকে বেশি বুক হওয়া দেশ। বিশ্বের নিরিখে দিল্লিতে সর্বাধিক বুকিং হয়েছে ২০২০-তে। বিজনেস ট্রাভেলারদের কাছে কলকাতা হল সেরা পাঁচটি গন্তব্যের অন্যতম। দেশের মধ্যে সবথেকে বেশি ভ্রমণ হয়েছে এমন রাজ্যগুলির অন্যতম হল পশ্চিমবঙ্গ। 

ইনডেক্স থেকে আরও জানা গেছে, ২০২০ সালে এক ব্যক্তি ১২৮ বার ওয়ো হোটেলে অবস্থান করেছেন। অন্য একজন বছরের মোট ১৩.৮৮ ঘন্টা অ্যাপ ব্যবহার করেছেন এবং শেষপর্যন্ত ভ্রমণে বেরিয়েছেন। লকডাউনের শুরু থেকে শাহ্‌জাহানপুর ও চেন্নাইয়ের একটি করে ওয়ো হোটেল পুরো ভর্তি ছিল। ওয়ো হোটেলস অ্যান্ড হোমস-এর সিইও রোহিত কাপুরের মতে ওয়োর ট্রাভেলোপিডিয়া প্রমাণ করেছে যে ভারত ফের ভ্রমণের জন্য প্রস্তুত এবং ওয়ো ও তার পার্টনাররা পর্যটকদের স্বাগত জানাতে তৈরি রয়েছে। 

প্রকাশিত তথ্য থেকে জানা গেছে, লকডাউনের পর দিল্লি এনসিআর, কর্ণাটক ও তেলেঙ্গানা হল ভ্রমণের পক্ষে আদর্শ স্থান। দিল্লি, ব্যাঙ্গালোর ও হায়দ্রাবাদ হল বিজনেস ট্রাভেলারদের কাছে সবথেকে জনপ্রিয় শহর। ছুটি কাটানোর জন্য দেশের আভ্যন্তরীণ সেরা হটস্পট হল জয়পুর, গোয়া ও কোচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *