বরুণ ধাওয়ান, কৃতি স্যানন অভিনত  ‘ভেদিয়া’ মৌলিকতার জন্য সম্পূর্ণ মার্কের দাবিদার

বরুণ ধাওয়ান, অভিষেক বন্দ্যোপাধ্যায়, পালিন কাবাক, দীপক ডোবরিয়াল এবং কৃতি স্যানন অভিনীত ‘ভেদিয়া’ মৌলিকতার জন্য পূর্ণ নম্বরের দাবিদার। অমর কৌশিক পরিচালিত এই হরর-কমেডি ফ্লিকে হরর তেমন স্পষ্ট নয়, যদিও মূলের সাথে কমেডির সঠিক তির্যক রয়েছে।

 ‘ভেদিয়া’ পঞ্চতন্ত্র থেকে নেকড়ে এবং সাত মেষশাবকের গল্পের একটি বর্ণনা দিয়ে শুরু হয় যা শারদ কালকারকে একটি প্রান্তিক ভূমিকায় পরিচয় করিয়ে দেয় যা শুধুমাত্র একটি ওয়্যারউলফের দ্বারা খাওয়া হয়। পঞ্চতন্ত্রের গল্পের মতো, চলচ্চিত্রটি এমন লোককাহিনীর উল্লেখে ভরা, মৌখিক সংস্কৃতি, ঐতিহ্য এবং গল্প বলার উত্তরাধিকারের উপর আঁকা। আর, সেই কারণেই ‘ভেদিয়া’ তার পূর্বসূরি ছবি ‘স্ত্রী’-এর মতো অবতরণ করতে সক্ষম হয়। ‘ভেদিয়া’ ছবিতে দেখানো হয়েছে বরুণ ধাওয়ান(ভাস্কর বা ভাস্কি)  যখন জিরোর বনের মধ্য দিয়ে একটি রাস্তা তৈরি করার একটি প্রকল্পে ছিল তখন অরুণাচলের একটি ওয়্যারউলফ তাকে কামড়ে দেয়।

ফিল্মটি অরুণাচল প্রদেশের জিরোতে সেট করা হয়েছে যেখানে ঠাণ্ডা-বাতাস-শীতকালে ল্যান্ডস্কেপ রঙের প্যালেটকে নীল এবং ধূসর রঙের টোন ডাউন শেডগুলিতে পরিবর্তন করে। যদিও ফিল্মমেকার গুয়াহাটি থেকে এই দীর্ঘ রোড-ট্রিপ গানের পরে বরুণ, অভিষেক এবং পালিনের চরিত্রের মধ্যে একে অপরের জন্য বন্ধুত্ব স্থাপন করার চেষ্টা করছেন, 'বাকি সব থিক' এর উদ্বোধনী সিকোয়েন্স ট্র্যাকটি একটি আড়ম্বরপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *