আইসিইউতে ভর্তি লতা

আবার একবার করোনা তার থাবা ফেলছে বলিউডে, আক্রান্ত হচ্ছে একের পর এক। সকালেই জানা গিয়েছিল যে করোনা আক্রান্ত হয়েছেন তিনি। এখন জানা গেল যে কিংবদন্তি লতা মঙ্গেশকর আরও এক রোগে আক্রান্ত হয়েছেন। ব্রিচ ক্যান্ডি হাসপাতালের তরফ থেকে এমনটাই জানান হয়েছে। অনুরাগীদের জন্য খারাপ খবর হল, তাঁর নিউমোনিয়া হয়েছে। লতা সকাল থেকে আইসিইউতে ভর্তি ছিলেন। অনেকেই মনে করছিলেন যে বয়সের কারণে তাঁকে সেখানে রাখা হয়েছে। কিন্তু এখন জানা গেল, তাঁর শারীরিক অবস্থা কিছুটা চিন্তাজনক। নিউমোনিয়া হওয়ার কারণ চিকিৎসকরা আরও চিন্তিত হয়ে পড়েছেন।  

গত বছর ২৮ সেপ্টেম্বর ৯২ বছর পূর্ণ করেছেন সুর সাম্রাজ্ঞী। তিনি দীর্ঘদিন ধরেই গৃহবন্দি৷ বাইরে বিশেষ বেরন না৷ তবে তিনি সোশ্যাল মিডিয়ায় বেশ তৎপর৷ মনে করা হচ্ছে, কোনও ঘনিষ্ট ব্যক্তি বা পরিচারিকার থেকে তিনি সংক্রমিত হয়েছেন৷ তবে মৃদু উপসর্গ রয়েছে তাঁর৷ প্রতি মুহূর্তে তাঁর শারীরিক অবস্থার উপর নজর রাখা হচ্ছে৷ তবে সূত্রের খবর, তাঁর চিকিৎসার জন্য ‘ককটেল থেরাপি’ ব্যবহার করার কথা ভাবা হচ্ছে। উল্লেখ্য, ১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের ইনদৌরে এক সঙ্গীত পরিবারে জন্ম হয় লতার৷ তাঁর বাবা দীননাথ মঙ্গেশকর ছিলেন মারাঠি সঙ্গীত জগতের ধ্রুপদী শিল্পী। বাবার থেকেই প্রথম তালিম তাঁর। মাত্র ১৩ বছর বয়সে প্রথম গান রেকর্ড করেন লতা৷ যদিও সেই গানটি পরবর্তী সময়ে ছবি থেকে বাদ পড়েছিল। গানের জন্যেই ১৯৪৫ সালে মুম্বইয়ে পাড়ি দেন কিংবদন্তি শিল্পী৷ এর পর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাঁকে।

দেশে ক্রমশ উদ্বেগজনক হয়ে উঠছে করোনা পরিস্থিতি৷ বিনোদন জগতেও থাবা বসিয়েছে মারণ ভাইরাস৷ শুধু বিনোদন নয়, সব ক্ষেত্রেই আক্রান্ত হচ্ছেন অনেকে। বর্তমানে দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৮ হাজার ০৬৩ জন৷ আজ দৈনিক সংক্রমণ কমেছে ৬.৪ শতাংশ। একই সময় মৃত্যু হয়েছে ২৭৭ জনের। দেশের মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩ কোটি ৫৮ লক্ষ ৭৫ হাজার ৭৯০ এবং মোট মৃত্যু ৪ লক্ষ ৮৪ হাজার ২১৩। এদিকে, দেশের সংক্রমণের হার আপাতত রয়েছে ৫.১৮ শতাংশে। তবে গত ২৪ ঘণ্টায় তা হয়েছে ১০.৬৪ শতাংশ। তবে দেশে সুস্থতার হার আপাতত কমে হয়েছে ৯৬.৩৬ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *