ওয়ো-র তৃতীয় বার্ষিক ট্রাভেল ইনডেক্স

তৃতীয় বার্ষিক ট্রাভেল ইনডেক্স ‘ওয়ো ট্রাভেলোপিডিয়া ২০২০’ প্রকাশ করল বিশ্বের অগ্রণী হসপিটালিটি চেইন ওয়ো হোটেলস অ্যান্ড হোমস। এই ইনডেক্স অনুসারে জানা যাচ্ছে, ২০২০ সাল ভালভাবেই শুরু হয়েছে, আর জানুয়ারি’২০ (প্রাক-কোভিড) মাসে সবথেকে বেশি ভ্রমণ হয়েছে। লকডাউনের কারণে এপ্রিল’২০ মাসে সবথেকে বেশি ক্যান্সেলেশন হয়েছে।

বর্তমানে শহরগুলিতে আনলকিং প্রক্রিয়া চালু হওয়ায় ও বিশ্বব্যাপী বিধিনিষেধ শিথিল হতে থাকায় ওয়োর পক্ষে ভারতই হল সবথেকে বেশি বুক হওয়া দেশ। বিশ্বের নিরিখে দিল্লিতে সর্বাধিক বুকিং হয়েছে ২০২০-তে। বিজনেস ট্রাভেলারদের কাছে কলকাতা হল সেরা পাঁচটি গন্তব্যের অন্যতম এবং দেশের মধ্যে সবথেকে বেশি ভ্রমণ হয়েছে এমন রাজ্যগুলির অন্যতম হল পশ্চিমবঙ্গ। ইনডেক্স থেকে জানা গেছে, ২০২০ সালে এক ব্যক্তি ১২৮ বার ওয়ো হোটেলে অবস্থান করেছেন।

অন্য একজন বছরের মোট ১৩.৮৮ ঘন্টা অ্যাপ ব্যবহার করেছেন এবং শেষপর্যন্ত ভ্রমণে বেরিয়েছেন। লকডাউনের শুরু থেকে পুরো ভর্তি ছিল শাহ্‌জাহানপুর ও চেন্নাইয়ের একটি করে ওয়ো হোটেল । ‘ওয়ো ট্রাভেলোপিডিয়া ২০২০’ জানাচ্ছে, লকডাউনের পর দিল্লি এনসিআর, কর্ণাটক ও তেলেঙ্গানা হয়েছে ভ্রমণের পক্ষে সেরা গন্তব্য। বিজনেস ট্রাভেলারদের কাছে দিল্লি, ব্যাঙ্গালোর ও হায়দ্রাবাদ হল সবথেকে জনপ্রিয় শহর। ছুটি কাটানোর জন্য জয়পুর, গোয়া ও কোচি হল দেশের সেরা গন্তব্যস্থল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *