তৃণমূলের ঘরে এলেন অভিনেত্রী নাফিসা

একের পর এক কিংবদন্তিরা যুক্ত হচ্ছে রাজ্যের শাসক শিবিরের সাথে। আরো এক চমক মুখ্যমন্ত্রীর গোয়ার সফর জুড়ে। এক সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনে লড়েছিলেন তিনি। এবার সেই মমতার উপস্থিতিতে ঘাসফুল শিবিরের পতাকা হাতে তুলে নিলেন কংগ্রেস নেত্রী তথা অভিনেত্রী নাফিসা আলি। নিজের রাজনৈতিক জীবনের প্রথমবার গোয়া সফরে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সফরের প্রথম দিনেই তাঁর দলে যোগ দিলেন নাফিসা। একই সঙ্গে দলে যোগ দেওয়ার কারণ ব্যাখ্যা করলেন তিনি। বললেন, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল ভারতের নতুন কংগ্রেস।

এদিন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ ডেরেক ও ব্রায়নের উপস্থিতিতে দলীয় পতাকা হাতে তুলে নেন নাফিসা আলি। তারপর তিনি দলবদল করার কারণ ব্যাখ্যা করে বলেন, তৃণমূল কংগ্রেস এখন গোয়ার অন্যতম বড় ফ্যাক্টর। বিজেপি তো বটেই, কংগ্রেসও নিজেদের ভোটারদের আশাহত করেছে। সেই কারণে তিনি মনে করছেন যে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দল তৃণমূল কংগ্রেস এখন ভারতের নতুন কংগ্রেস। তিনি আরো বলেন, বিজেপি গোটা দেশজুড়ে যে সাম্প্রদায়িক হিংসা শুরু করেছে তা বন্ধ হওয়া দরকার। বিজেপির কারণে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি এবং ধর্মনিরপেক্ষতা নষ্ট হচ্ছে। তাই আজ দেশের মমতা বন্দ্যোপাধ্যায়ের মত এক জাতীয় নেত্রীর দরকার। কারণ মমতা বন্দ্যোপাধ্যায় একজন শক্তিশালী নেত্রী যিনি মানুষের হয়ে কাজ করেন।

উল্লেখ্য, কলকাতায় জন্মগ্রহণ করেন নাফিসা আলি যিনি সাঁতারে জাতীয় চ্যাম্পিয়ন। এর পাশাপাশি তিনি খ্যাতনামা মডেল এবং অভিনেত্রী। ২০০৪ সালে কংগ্রেসের টিকিটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটে লড়েছিলেন তিনি কিন্তু হেরে যান। পরে ২০০৯ সালে সমাজবাদী পার্টিতে যোগ দিয়ে উত্তরপ্রদেশে নির্বাচনে লড়েন তিনি। সেবারেও জয়ের মুখ দেখতে পাননি নাফিসা। এরপর অবশ্য ফিরে এসেছিলেন কংগ্রেসেই। আজ সেই দল ছেড়ে যোগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *