মনোরম মনোহর গ্যাংটক – Ropeway

রাজধানী সিকিমের শহর গ্যাংটক তার মনোরম মনোহর এবং সৌন্দর্যের জন্য পর্যটকদের সংখ্যা বাড়ছে। তিব্বতীয় বৌদ্ধ কেন্দ্র হিসাবে শহরটির প্রধান আকর্ষণ, নেপাল, লাদাখ, হিমাচল ইত্যাদি ভিক্ষুদের আকৃষ্ট করে, প্যান-ইন্ডিয়া থেকে যুবক পর্বতারোহীরা সুন্দর শহর গ্যাংটকের অন্বেষণ করতে আসছেন। এটি সিকিমের হিমালয় পর্বতমালার মধ্য দিয়ে যাওয়ার জন্য হাইকার এবং ট্রেকারদের ঘাঁটি হিসাবে বিবেচিত হয়।


সিকিমের ‘মহাত্মা গান্ধী মার্গ’-র সর্বাধিক সংঘটিত স্থান সংলগ্ন দেওরালি বাজার জনপ্রিয় ও রোমাঞ্চকর পর্যটকদের রোপওয়ে আকর্ষণ নগরী হয়ে গেছে।শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত পুরো রোপওয়েটি দামোদর রোপওয়েজ পরিচালনা করছে।এটি ২০০৩ সালে নির্মিত হয়েছিল, বাজারের জায়গাটি সিকিম আইন পরিষদের মাধ্যমে তাশিলিং সচিবালয়ের সাথে সংযুক্ত।পরিষেবাগুলি সকাল ৯ টার দিকে শুরু হয় এবং সন্ধ্যা ৫টা অবধি চলে। দর্শনার্থীরা এই রোপওয়েতে যাত্রা করার সময় পুরো গ্যাংটক শহরের একটি মনোরম দৃশ্য উপভোগ করে।


দামোদর রোপওয়েজ এবং ইনফ্রা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিঃ আদিত্য চামারিয়া বলেছিলেন, “সর্বদা ভ্রমণকারীদের জন্য এই স্নিগ্ধ রাজ্যটি সিকিম রাজ্যে পরিণত হয়েছিল।যখনই ভ্রমণকারীরা প্যান ইন্ডিয়া ভ্রমণ পরিকল্পনা করেন, এটি সর্বদা তাদের বালতির তালিকায় থাকে। আমাদের রোপওয়ে পরিষেবাগুলির আজীবন স্মরণীয় এবং নিরাপদ অভিজ্ঞতা দেওয়ার জন্য আমারা সর্বদা প্রচেষ্টা করে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *