মাইক্রো এটিএম ভারতে এক গেম চেঞ্জার: রাপিপে

ভারতের দ্রুত-বর্ধনশীল ফিনটেক কোম্পানি রাপিপে, যারা গ্রাহকদের ব্যাংকিং বিজনেস করেসপন্ডেন্টস (বিসি) সার্ভিস প্রদানের জন্য একটি ফ্র্যাঞ্চাইজড রিটেল নেটওয়ার্ক ব্যবহার করে, তারা সম্প্রতি ভারতজুড়ে লঞ্চ্‌ করেছে মাইক্রো এটিএম (এমএটিএম)। ক্যাপিটাল ইন্ডিয়া ফাইনান্স লিমিটেড-এর (সিআইএফএল) ফিনটেক সাবসিডিয়ারি এই কোম্পানি বিশ্বাস করে যে এটিএম ক্যাশ উইথড্রয়ালের জন্য মাইক্রো এটিএম-গুলি হল ভারতে এক গেম চেঞ্জার, বিশেষত প্রান্তিক মানুষের কাছে, যারা টিয়ার-২, ৩ শহরগুলিতে ও গ্রামীণ ভারতে বাস করেন। 

রাপিপে’র এমডি ও সিইও, যোগেন্দ্র কাশ্যপ বলেন, রাপিপে’র মাইক্রো এটিএম-গুলি অভূতপূর্ব সাড়া জাগিয়েছে এবং তারা ২৫,০০০-এরও বেশি ডিভাইস স্থাপন করতে সক্ষম হয়েছেন লঞ্চের একমাসের মধ্যেই। রাপিপে মাইক্রো এটিএম-গুলি চিরাচরিত এটিএম মেশিনগুলির তুলনায় বৈপ্লবিক এবং যেকোনও রাপিপেসাথী স্টোরে এগুলি গ্রাহকদের দারুণ সুবিধা দেয় তাদের ক্যাশ উইথড্রয়ালের ক্ষেত্রে এবং অন্যান্য ব্যাংকিং কাজকর্ম করার জন্য।

হাই-ক্যাশ ইকোনমি রিজিয়নগুলির মধ্যে থাকা ভারতে ইতিমধ্যে অগণিত লেনদেন হয়ে চলেছে মাইক্রো এটিএম-গুলির মাধ্যমে। বর্তমান প্যান্ডেমিকের সময়ে ক্যাশ উইথড্রয়ালের সুবিধা দিতে মাইক্রো এটিএম-গুলি খুবই কার্যকর, বিশেষত জন ধন অ্যাকাউন্টে সরকার প্রদত্ত ১.৭৫ লক্ষ কোটি টাকা উইথড্রয়ালের ক্ষেত্রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *