ম্যাক্স লাইফ ইন্ডিয়া প্রোটেকশন কোয়েটিয়েন্ট ৩.০

ম্যাক্স লাইফ ইন্সুরেন্স লিমিটেড এবং ক্যান্টারের যৌথ উদ্যোগে তাদের ফ্লাগশিপ সার্ভে, ‘ম্যাক্স লাইফ ইন্ডিয়া প্রোটেকশন কোয়েটিয়েন্ট ৩.০’-এর তৃতীয় সংস্করনের ফলাফল প্রকাশ করলো। সমীক্ষাটিতে দেখা যায় যে, আইপিকিউ ৩.০ তে পূর্ব-ভারতের শহরাঞ্চল সুরক্ষা কোয়েটিয়েন্ট স্কেলে ২ পয়েন্টের বৃদ্ধির সাথে ৩৪ থেকে ৩৬ এ পৌঁছেছে।

ভারতের অন্যান্য অঞ্চলের তুলনায় পূর্ব-ভারত জীবন বীমা পণ্য সম্পর্কে কম সচেতন, যদিও পূর্ব ভারতের শহরাঞ্চলে বীমা পণ্য সম্পর্কে নলেজ ইনডেক্স ৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৫০-তে পৌঁছেছে, তবুও এই অঞ্চলটি এখনও উত্তর, দক্ষিণ ও পশ্চিম ভারতের চেয়ে পিছিয়ে রয়েছে। সমীক্ষায় আরও দেখা গিয়েছে যে পূর্ব ভারতে বিমা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে, যার ফল স্বরূপ এই আঞ্চলে বিমা সম্পর্কে সচেতনতা ৫৭% লক্ষ করা যায় এবং মোট ২৭% লোকের কাছে টার্ম ওনারশিপ রয়েছে, যা দক্ষিণ ভারতের পর সর্বাধিক।

ভি. বিশ্বানন্দ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, ম্যাক্স লাইফ বলেন, “… আমরা নিশ্চিত যে অনুসন্ধানগুলি পূর্ব ভারতে কোভিড -১৯ পরবর্তী সময়ে তাদের প্রিয়জনের ভবিষ্যতের সুরক্ষায় জীবন বীমার গুরুত্ব বুঝতে সহায়তা করবে এবং দীর্ঘমেয়াদে তারা ব্যাপক আর্থিক স্থিতিশীলতার দিকে এগোবে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *