শক্তিশালী সুপার ক্যারির অসাধারণ ৪ বছর

সাফল্যের ৪ বছর উদযাপন করছে মারুতি সুজুকির সুপার ক্যারি। মারুতি সুজুকি ২০১৬ সালে কমার্সিয়াল সেগমেন্টে পদক্ষেপ করেছিল তার প্রথম কমার্সিয়াল ভেহিকেল সুপার ক্যারিকে সঙ্গে নিয়ে। এই শক্তিশালী মিনি ট্রাকের বর্তমান অধিকারীর সংখ্যা ৭০,০০০-এরও বেশি। সুপার ক্যারির গ্রাহকদের মধ্যে আছেন – ওনার্স-কাম-ড্রাইভার্স, ফ্লীট ও ক্যাপটিভ ওনার্স। সুপার ক্যারি ব্যবহৃত হয় একাধিক ক্ষেত্রে, যেমন ই-কমার্স, ক্যুরিয়ার, এফএমসিজি, ও গুডস ডিস্ট্রিবিউশন। একটি অল-ইন-ওয়ান প্যাকেজ হিসেবে সুপার ক্যারি গর্বের সঙ্গে বহণ করেছে তার ‘৪ সাল তরক্কি কে’ পরম্পরা।

মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড সেলস) শশাঙ্ক শ্রীবাস্তব জানান, সুপার ক্যারি পেট্রোল বিক্রয়ে ৭৫% মার্কেট শেয়ার-সহ এটাই প্রথম এলসিভি মিনি-ট্রাক যা লঞ্চ্‌ হয়েছে বিএস৬ পেট্রোল ভেরিয়েন্টে এবং পাওয়ারফুল ১১৯৬সিসি ৪ সিলিন্ডার ইঞ্জিন-সহ।

২০১৬ সালে মারুতি সুজুকি সুপার ক্যারি মিনি ট্রাক লঞ্চ্‌ হয়েছিল ও এস-সিএনজি ভেরিয়েন্টের সুপার ক্যারি লঞ্চ্‌ হয়েছিল ২০১৭ সালে। ২০২০ সালে কোম্পানির মিশন গ্রীন মিলিয়ন অনুসারী বিএস৬ বিধিসম্মত এস-সিএনজি ভেরিয়েন্ট লঞ্চ্‌ হয়েছে। জরুরি অবস্থায় ব্যাকআপ ফুয়েল অপশন দেওয়ার জন্য সুপার ক্যারি এস-সিএনজি ভেরিয়েন্টে রয়েছে ৫ লিটার পেট্রোল ট্যাংক-সহ বাই-ফুয়েল ইঞ্জিন। ৩২০টিরও অধিক মারুতি সুজুকি কমার্সিয়াল আউটলেটের মাধ্যমে ২৩৫টি শহরে বিক্রিত সুপার ক্যারির দখলে রয়েছে ১৫% মার্কেট শেয়ার – এফওয়াই’১৯-২০’তে এবং ওয়াইটিডি’২০-তে ২০%। সুপার ক্যারির রয়েছে বেস্ট-ইন-সেগমেন্ট পাওয়ার, মাইলেজ, ইজি মেইনটেন্যান্স, কমফর্ট ও হাইডেক লোড ক্যাপাসিটির মতো গুণ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *