সবুজ প্রচারণার দ্বিতীয় বছর আরএলজি পরিষ্কার

দায়িত্বশীল সংস্থার সাথে অংশীদারিত্ব করে ইলেকট্রনিক্স এবং পুনর্ব্যবহারের জন্য ভোক্তাদের সচেতনতা সৃষ্টি এবং ভোক্তাদের সংবেদনশীল করার লক্ষ্যে রিভার্স লজিস্টিক গ্রুপ (আরএলজি) ২০২০ সালের মে মাসে তাদের ফ্ল্যাগশিপ ক্যাম্পেইন ‘ক্লিন টু গ্রীন’ চালু করেছে এবং মার্চ ২০২১ পর্যন্ত চলবে। আরএলজি’স ক্লিন টু গ্রীন ক্যাম্পেইন গত ৩ বছরে ব্যাপক সাফল্য অর্জন করেছে; 25 রাজ্য এবং 6 UT’s, স্কুল, কলেজ, RWA, অফিস ক্লাস্টার, খুচরা বিক্রেতা, বাল্ক ভোক্তা এবং অনানুষ্ঠানিক খাতে স্টেকহোল্ডারদের কাছে পৌঁছেছে। সারা ভারত জুড়ে মোট ২,২১০টি কার্যক্রম পরিচালিত হয়, প্রচারাভিযানটি ২২,২১,৪০৬ জন ব্যক্তির কাছে পৌঁছেছে।

২০২০-২১ অর্থবছরে ক্লিন টু গ্রীন চালু হয়েছে ১৬ মে ২০২০ এবং ৩১ জানুয়ারি ২০২১ পর্যন্ত, ২৯টি শহরে ৪,৮৬,২২৫ টি কার্যক্রম অর্জিত হয়েছে এবং ২০২১ সালের মার্চ পর্যন্ত চলবে। ২০-২১ অর্থ বছরের জন্য ইম্ফলের ক্লিন টু গ্রীন ক্যাম্পেইনে যে সব ভেন্যু এবং স্টেকহোল্ডাররা কভার করেছে সেগুলো হল কোয়াকিথেলের খুচরা আউটলেট, কোনুং মাফাং এবং খুরাই এবং মাহি সিন্দামে আরডাব্লিউএ।

ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের পরিচালক ড. সন্দীপ চট্টোপাধ্যায় বলেন, “ভারতে ই-বর্জ্য ের দায়িত্বশীল নিষ্পত্তি ও পুনর্ব্যবহার নিশ্চিত করতে ক্লিন টু গ্রীন ক্যাম্পেইন ইলেকট্রনিক্স শিল্প ও কর্পোরেট সংস্থার সাথে সহযোগিতা করেছে। আরএলজি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক শ্রীমতী রাধিকা কালিয়া বলেন, “গত ৩ বছরে আমাদের প্রচারাভিযানের সাফল্যে আমরা উৎসাহিত হয়েছি। ২০১৯-২০ অর্থবছরে আমরা পরিচ্ছন্ন থেকে সবুজ প্রচারাভিযানের প্রসার নিশ্চিত করতে চাই, যাতে ব্যক্তি এবং পেশাজীবীরা বুঝতে পারে যে ইলেকট্রনিক্সের যথাযথ নিষ্পত্তি এবং পুনর্ব্যবহার একটি জাতীয় অগ্রাধিকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *