সিবিআইয়ের হাতেই সুশান্তের মৃত্যুর তদন্তের ভার দিল সুপ্রিম কোর্ট

  • সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত জারি রাখবে সিবিআই। জানিয়ে দিল দেশের সর্বোচ্চ আদালত।

সুশান্তের মৃত্যু মামলার তদন্ত শুরু থেকে করছিল মুম্বই পুলিশ। কিন্তু, সুশান্তের বাবা পাটনার এক থানায় রিয়া চক্রবর্তী, তাঁর বাবা ইন্দ্রজিৎ‍ চক্রবর্তী, মা সন্ধ্যা চক্রবর্তী, ভাই সৌভিক চক্রবর্তী, সুশান্তের হাউজ ম্যানেজার স্যামুয়েল মিরান্ডা এবং রিয়ার ম্যানেজার তথা সুশান্তের প্রাক্তন ম্যানেজার শ্রুতি মোদির বিরুদ্ধে এফআইআর দায়ের করে।

রিয়াও সুপ্রিম কোর্টে আবেদন করে মামলার তদন্ত পাটনা থেকে মুম্বইয়ে স্থানান্তরের আবেদন জানান। এরপরই সিবিআই তদন্ত শুরু করে দেয়। রিয়ার আশঙ্কা বিহার পুলিশের পদক্ষেপে যুক্তরাষ্ট্রীয় কাঠামো ধাক্কা খেতে পারে। এই পরিস্থিতিতে মামলা হস্তান্তর নিয়ে বুধবার রায় ঘোষণা করল সুপ্রিম কোর্ট।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় তদন্তের ভার কেন্দ্রীয় সংস্থা সিবিআইয়ের হাতেই তুলে দিল সুপ্রিম কোর্ট। বুধবার সুপ্রিম কোর্ট জানিয়েছে, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের যে আর্জি বিহার সরকার করেছে, সেটা সম্পূর্ণ বৈধ। তাই এই আবেদনের বিরুদ্ধে মহারাষ্ট্র সরকার যে আবেদন করেছে তার যৌক্তিকতা নেই। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে মহারাষ্ট্র সরকার আর কোনও আবেদন করতে পারবে না। বরং সিবিআইকে তদন্তের সব কাজে সাহায্য করতে হবে মহারাষ্ট্র সরকার ও মুম্বই পুলিশকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *