ইমন এবার অভিনয়ে! ঋ আর অমৃতার সঙ্গে আসছে ‘Missing ll’…

অভিনয়ের ইচ্ছে অনেকদিনের। এই লকডাউনে হাজার কাজের ভিড়ে অভিনয়টাও করে ফেললেন ইমন চক্রবর্তী

লকডাউনের এই গৃহবন্দী দশায় প্রতিনিয়ত জন্ম হচ্ছে নতুন বোধের। সামাজিক, অর্থনৈতিক নানা বৈষম‍্য পেরিয়ে এসে এই মুহুর্তে সকলের ভাবনা এসে মিশেছে একটা বিন্দুতেই! সে বেঙ্গালুরুনিবাসী আইটি কর্মী মুসকান শর্মাই হোক কিংবা দিল্লীবাসী পরিচারিকা লক্ষী অথবা একেবারে আটপৌরে গৃহবধূ আশা সেন।

ভিন্ন ভিন্ন সামাজিক বা অর্থনৈতিক স্তরে অবস্থান করা তিন নারীর বদ্ধ দশায় থাকাকালীন জীবন সম্পর্কে উপলব্ধির এক স্পষ্ট রেখাচিত্র নিয়ে তৈরী হল Just Studio Originals এর পরবর্তী ছোট ছবি ‘Missing ll‘।

ছবির মূল ভাবনা প্রযোজক-অভিনেত্রী সুচন্দ্রা ভানিয়ার। সেই ভাবনার সঙ্গে সঙ্গতি রেখে ছবির চিত্রনাট‍্য লিখেছেন চন্দ্রোদয় পাল। পরিচালনা করেছেন প্রতীক দাশ।

আর মুখ্য চরিত্রে? এখানেই রয়েছে চমক। লকডাউনে আরও নানা কাজের ফাঁকে অভিনয়টাও সেরে ফেলেন ইমন চক্রবর্তী। যদিও ক্যামেরার সামনে তাঁর প্রথম অভিনয় অরিত্র মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’-তে। একটি ক্যামিও চরিত্রে। সামাজিক দূরত্ব বজায় রেখে এবং লকডাউনের নিয়ম মেনে বাড়িতেই মোবাইলে শ্যুট করেছেন। অভিনেত্রী হিসেবে আশা সেনের চরিত্রেই দর্শক তাঁকে প্রথম দেখবেন। ইমন জানালেন, অভিনয়ের ইচ্ছে তাঁর বরাবরই।

স্কুল, বিশ্ববিদ্যালয়ে নাটকে অভিনয়ও করেছেন। তাই জাস্ট স্টুডিয়োর তরফে প্রস্তাব এলেই তিনি রাজি হয়ে যান। ইমন যখন আছেন, তখন গান তো থাকবেই। এই সিনেমায় একটি গানও গেয়েছেন তিনি। ঋ আর অমৃতার মতো এরকম দুই অসম্ভব ভালো অভিনেত্রীর সঙ্গে কাজ করতে পেরে তিনি বেশ খুশি। দর্শকেরা দেখে কী বলেন, অপেক্ষা করছেন তাঁর জন্য।লকডাউনে নানাভাবে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে ইমন সঙ্গীত অ্যাকাডেমি। সেই কাজও চলছে। প্রতিদিন পথ কুকুরদের খাওয়ানোর ব্যবস্থাও করেছেন তাঁরা।

এই ছবিতে অন্য দুই চরিত্র মুসকান ও লক্ষীর চরিত্রে অভিনয় করেছেন অমৃতা চট্টোপাধ‍্যায় এবং ঋ। বাংলা, হিন্দি এবং ইংরেজি মূলতঃ তিনটি ভাষাই প্রাধান‍্য পেয়েছে ছবিটিতে। সমাজের তিনটি স্তরের প্রতিনিধিত্ব করা চরিত্ররা সংলাপ বলেছেন তিনটি ভাষায়। অভিনেত্রী সুচন্দ্রা ভানিয়া এবং Just Studio’র প্রযোজনায় নির্মিত ছবিটির টিজার মুক্তি পেয়েছে। আগামী রবিবার Just Studio’র ফেসবুক এবং ইউটিউব চ‍্যানেলে মুক্তি পাবে ‘Missing ll’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *